১০ কোটি অ্যালেক্সা ডিভাইস বিক্রি করেছে অ্যামাজন

হাওর বার্তা ডেস্কঃ অ্যামাজন অ্যালেক্সা ডিভাইস উন্মোচনের পর থেকে বিক্রি করেছে ১০ কোটি ডিভাইস। অ্যামাজনের ডিভাইস ও সার্ভিসেসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ডেভ লিম্প দ্য ভার্জের সঙ্গে এক সাক্ষাৎকারে এ তথ্য জানান।

কোন মডেলের বিক্রি কত তা না জানালেও বিভিন্ন মডেলের স্মার্ট অ্যাসিস্ট্যান্টের মধ্যে ইকো ডট আশাতীত সাফল্য লাভ করেছে বলে জানিয়েছেন তিনি। এরই মধ্যে স্টক শেষ হয়ে যাওয়ায় এ মাসে আর বাজারে মিলবে না ডিভাইসটি। তবে অ্যালেক্সা ডিভাইস মানেই যে ইকো ডিভাইস তা নয়।

অ্যালেক্সা সংযুক্ত থার্ড পাটি ডিভাইসসহ বিক্রির হিসাবটি দিয়েছে অ্যামাজন। যেমন সোনসের স্পিকার কিংবা এলজি ভি৩৫ ফোনেও চলে অ্যালেক্সা। সংবাদ মাধ্যম দ্য ভার্জ জানিয়েছে, একের অধিক ইকো ডিভাইস ব্যবহারকারীর সংখ্যা গত বছর দ্বিগুণ হয়েছে।

প্রতিবেদনটিতে আরও জানানো হয়, ১৫০টি পণ্যে বিল্ট ইন ফিচার হিসেবে থাকে অ্যালেক্সা। সম্প্রতি যুক্তরাষ্ট্রভিত্তিক মার্কেট রিসার্চ প্রতিষ্ঠান ইমার্কেটার জানিয়েছে, ২০১৯ সালে স্মার্ট স্পিকারের বাজারে রাজত্ব করবে অ্যামাজন।

প্রতিবেদনে বলা হয়েছে, আগামী বছর স্মার্ট স্পিকার ব্যবহারকারীদের ৬৩ দশমিক ৩ শতাংশের বাসায় অ্যামাজন ইকো ডিভাইস থাকবে বলে ধারণা করা হচ্ছে। যদিও চলতি বছর ডিভাইসটি ব্যবহারের হার ছিল ৬৬ দশমিক ৬ শতাংশ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর